You are here
Home >

“Third Eye Radiation” নামটি দেওয়া হয়েছে বাংলা “ত্রাটক” শব্দের ইংরেজী হিসেবে। বাস্তবিকই ত্রাটকের নির্দিষ্ট কোন ইংরেজী নেই, তবে থার্ড আই রেডিয়েশনের বিভিন্ন বাংলা হতে পারে, আমরা “ত্রাটক” শব্দটিকে উদ্দেশ্য করে এই নাম ব্যবহার করেছি। যদিও ত্রাটক শব্দটি বাংলাতেও এসেছে চোখের ব্যয়াম বা চোখের যোগ ব্যয়াম থেকে, তথাপি ত্রাটক সাধনা এখানে সম্পূর্ণ ভিন্ন বিষয় উপস্থাপন করবে।।
  • আমরা প্রায় সকলেই একটি কথার সাথে পরিচিত আর তা হলো “নজর দোষ” নজর দোষটি আসলে কি ? আমরা যখন কোন কিছু সুন্দর দেখি তখন যদি আমাদের মনের মাঝে সেই বস্তুটির উপর পাওয়ার আগ্রহ জাগে তবে আমাদের চোখ থেকে এক ধরনের রশ্মি বের হয় যা আমাদের দৃষ্টি গোচর নয়, যদি সেই রশ্মি খারাপ মনোভাব থেকে নির্গত হয় তবে তা খারাপ ফল প্রকাশ করে। এমন ভাবে কারও দিকে আঙ্গুল তুলে কথা বলাটাও অনেকের কাছে পছন্দনীয় নয়, কারন মানুষের আঙ্গুলের ডগা হতেও বিকিরন বা রশ্মি বের হয় এবং এটির প্রভাবও প্রায়শই খারাপ হয়। অনেকে হয়তো আমার বক্তব্যের সাথে একমত নাও হতে পারেন তবে আমি যে সম্পূর্ণ আহাম্মকী কোন কথা বলছি না সেটা আপনি যদি মাঝে মাঝে ডিসকোভারী চ্যনেল দেখেন তবে অবশ্যই চোখে পরবে এই সর্ম্পকিত বিজ্ঞানীক তথ্যগুলো। আমাদের এই সাইডটিতে আমরা এ সর্ম্পকিত কিছু তথ্য উপাত্ত ও ঐ সকল বিষয়গুলো যা মানুষের অনিচ্ছাকৃত ভাবে ঘটে থাকে তা যদি ইচ্ছাকৃত ঘটানো যায় তবে সেটা কিরুপ হবে তা বের করবো সেই সাথে কি ভাবে করতে হয় শেখানো হবে। আমাদের এই সাইডটির মূল উপপাদ্দ্য হবে ত্রাটক সাধনা বা প্রশিক্ষণ, যে শক্তির বলে বলিয়ান হয়ে একজন মানুষ মানব থেকে মহামানবে রুপান্তরিত হতে পারে সেই ত্রাটক শেখানোই হবে আমাদের মুল লক্ষ্য।
  • আমাদের তন্ত্র, মন্ত্র, দোওয়া, তাবিজ, টোনা, টোটকা ইত্যাদি বিষয় বেশ কয়েকটি সাইড চালু আছে, সেহেতু মাদার সাইডে আমরা আর পূনরায় ঐ সকল বিষয় উপস্থাপন করবো না।
  • আমাদের বেশকিছু ছাত্র জ্যোতিষ বিষয়ক পান্ডিত্য লাভ করায় আমরা এই বিষয়টিও এখানে সংযোজন করছি, এখন থেকে আমরা এ্যষ্ট্রোলজি বা জ্যোতিষীর কাজটিও আপনাদের সুবির্ধাতে করে দিব।
  • আমরা এখানে চিকিৎসা জগতের আর একটি অধ্যায় নিয়ে আলোচনা এবং প্রাথমিক চিকিৎসা প্রনালী সর্ম্পকিত আলোচনা করবো আর তা হলো “হোমিও প্যথি” বিষয়ক। এখানে হোমিও প্যথির বেশ কিছু প্রচলিত ঔষধ ও তার ব্যবহার সর্ম্পকে আলোচনা করা হবে।
  • আমরা এখানে কম্পিউটার বিষয়ক প্রশিক্ষণ ও কম্পিউটার রিলেটেড বিষয় সেখাবো যা সর্বসাধারনের জন্য বর্তমান সময়ে না জানলেই নয়, যেমন অফিস প্রোগ্রাম, ছবি এডিটিং, ভিডিও এডিটিং ইন্টারনেট পরিচিতি ও ব্যবহার প্রকৃয়া। সেই সংগে বর্তমান সময়ে কম্পিউটার দ্বারা কি কি করা হচ্ছে এবং অদুর ভবিষ্যতে কি কি করা সম্ভব তা বোঝানো বা বলার চেষ্টা করা হবে।
  • আমরা এখানে মহাজাগতিক প্রানী এ্যলিয়ন সর্ম্পকিত কিছু বিষয় যা আজ অব্দি ঘটেগেছে আমাদের এই চিরচেনা পৃথিবীতে তা আলোচনা করবো।
  • সর্বপরি আমরা চেষ্টা করবো এমন সকল বিষয় আলোচনা করতে যা আপনাদের মনের মাঝে খটকা হয়ে রয়েছে যে প্রশ্নগুলো শুধু মনে আসে কিন্তু মুখে আসে না, মানুষের কাছে বোকা সাজার ভয়ে কাউকে জিজ্ঞাসাও করতে পারেন না, প্রশ্ন শুধু প্রশ্নই রয়ে যায়। সেই সকল অপরীচিত বিষয় আপনাদের সামনে তুলে ধরা আপনাদের হাজারো প্রশ্নের উত্তর দেওয়াই হবে আমাদের কাজ, আর সেই সাথে আপনাদের সামাজীক বিভিন্ন সমস্যাগুলোর সমাধান বের করারও চেষ্টা করা হবে।

Sharing is caring!

Top
error: Content is protected !!