Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
You are here
Home > Magic Spells (তান্ত্রিক তদবীর) > Improve politics (রাজনীতির উন্নতি সাধন)

Improve politics (রাজনীতির উন্নতি সাধন)

Improve politics (রাজনীতির উন্নতি সাধন)

সমাজে এমন লোকের অভাব হয় না যে আপনার সরলতার সুযোগ নিয়ে নানা রকম বুদ্ধি দিয়ে উসকি দিয়ে রাজনীতির মাঠে ছেড়ে দিবে আর আপনি সেখানে দাড়িয়ে একটি সময় দেখবেন বিশাল মাঠে আপনি সম্পূর্ণ একা, আমাদের মাঝে অনেকেই রয়েছেন, যারা হয়তো দীর্ঘদিন রাজনীতিতে রয়েছেন, কিন্তু এখন অব্দি জনসমাবেশের স্টেজে দাঁড়াতে পারি না, মাইকের সামনে এসে কিছু বলবো বলে স্থীর করেন ঠিকই কিন্তু জনগনের সামনে দাঁড়ালেই হাটু কাপতে শুরু করে, তাদের জন্যেও রয়েছে আমাদের বিশেষ তদবীর। রাজনীতি এমন একটি অঙ্গন যেখানে আপনাকে শত্রু বানাতে হয় না, এমনিতেই আপনার হাজারো শত্রু হয়ে যায় ঠিক যেমনটা হয় একটি উর্বর জমিতে আগাছা। আপনাকে সেই সকল আগাছার মাঝে অবস্থান করেই নিজের অস্তিত্যকে টিকিয়ে রাখতে হবে, সবার সামনের সারিতে দাঁড়াতে হবে, জনগনের প্রাণের মাঝে নিজের অবস্থান করে নিতে হবে। তবেই হাবেন আপনি একজন সফল সার্থক রাজনীতিবীদ। আপনার শত্রু থাকবেই এটাই স্বাভাবিক কিন্তু শত্রু হাজারো চেষ্টা করেও আপনার চুল পর্যন্ত নারাতে পারবে না, আপনি আগ বাড়ীয়ে শত্রুর এলাকায় যাবেন, প্রচার প্রচারনা করবেন, শত্রু মনের মাঝে আপনার প্রতি বিষ রেখেও আপনার সামনে এসে নত মস্তক্যে আপনাকে শ্রোদ্ধার সাথে দেখবে, ভালো আচরন করবে। আপনাকে সমিহ করে চলবে। তবেই আপনি আপনার গন্তব্যে পৌঁছতে পারবেন। আর আপনি যদি মনে করেন রাজনীতির মাঠে এ সকল কিছু আপনি একাই আপনার সততা ও শক্তি দিয়ে নিয়ন্ত্রন করবেন। তাহলে হয়তো এখনো আপনি জগৎ সর্ম্পক্যে সম্পূর্ণ ওয়াকিব হাল নন। মনে রাখবেন কিংবদন্তি হিটলার যে মানুষ হত্যায় নিজেই আজরাইল হিসেবে গন্য হয়েছিলো সেই মানুষটিও প্রতিটি পদক্ষেপে তার গুরুর নির্দেশনা মেনে চলেছে, মনের মাঝে ভয় সঙ্কা তার মাঝেও ছিলো, সব চাইতে বড় বিষয় সে যখন তার গুরুর নিয়ন্ত্রনের বাইরে গিয়ে সকল কিছু পরিচালনায় মত্ত ঠিক তখনি তার ধ্বংসের ঘন্টা বেজে উঠে। সুতারাং আপনি যদি রাজনীতিতে সফল হতে চান তবে অবশ্যই আমাদের বা আমাদের মত যে কোন গুরুর স্বার্নিদ্ধে থেকে তেনার নির্দেশনা মতই চলতে হবে, তবেই আপনি সফলতার ‍মুখ দেখতে পাবেন।

আমরা আপনাকে এ সকল সমস্যা হতে উতরিয়ে বের হবার পথ পরিদর্শন করাবো। আপনাকে প্রতিটি পদে পদে কি ভাবে ফু দিয়ে সকল সমস্যাগুলোকে কাটিয়ে সামনে এগোতে হবে তার রাস্তা বাতলে দিবো। কি ভাবে আপনি অল্প খরচে জনগনের চোখে ন্যায় বান, দানবীর, সৎ, একনিষ্ট সাহসি একজন জনদরদী হয়ে উঠবেন সে সকল বিষয় বাতলে দিবো। আমরা আপনাকে যে সকল সার্ভিস দিয়ে সাহায্য করবো তার একটি সংক্ষিপ্ত লিষ্ট নিচে তুলে ধরা হলো আশা করছি আপনি এতে উপকৃত হবেন এবং আপনার সকল কিছু বুঝার সুবিধাও হবে।

  • কি ভাবে আপনি জনগনের নিকট অধিকতর জনপ্রিয় হতে পারবেন?
  • কি ভাবে আপনার প্রতিদ্বন্দি আপনার নিকট সদা সর্বদা হেয় প্রতিপন্ন হবে?
  • কি ভাবে আপনি নির্বাচনে জয়ি হবেন?
  • কি ভাবে আপনার উর্দ্ধতন কর্তৃপক্ষ আপনাকে সকল ক্ষেত্রেই অগ্রাধিকার দিবে?
  • কি ভাবে আপনার পদমর্যাদা অটুট রাখবেন?
  • কি ভাবে আপনার আশে পাশের ভুয়ো চাটুকদারদের চিনতে পারবেন?
Top