Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
You are here
Home > Who knows our future (আমাদের ভবিষ্যৎ) > Just change your fate by looking at the moon (চাঁদ দেখে ভাগ্য পরিবর্তন করুন)

Just change your fate by looking at the moon (চাঁদ দেখে ভাগ্য পরিবর্তন করুন)

চাঁদ দেখে কোন কাজটিতে আপনার মঙ্গলঃ

­­­­­­­­­­­­­­মহররম-মহররমের দিকে চাঁদ দেখে স্বর্ণ দেখা মঙ্গলজনক।

সফর-সফর মাসের প্রথম দিনে সফরের চাঁদ দেখে আয়না দেখা ভাল। এ চাঁদে নতুন গৃহ নির্মাণ করা ও বিয়ে শাদী হওয়া ভাল নয় বলে অনেকে মনে করে আসলে তা হলো মূর্খতা। রাসূলুল্লাহ (সাঃ) এ মাসে বিবাহ করেছেন।

রবিউল আউয়াল– এ মাসে প্রথম তারিখে চাঁদ দেখে দরুদ শরীফ পড়া অত্যান্ত সওয়াবের কাজ ও পার্থিব মঙ্গলজনক। এ চাঁদে বিয়ে শাদী হওয়া বা কোন শুভ কাজ শুরু করা খুব ভাল।

রবিউস সানী– এ মাসে প্রথম চাঁদ দেখে ছালগ দেখা মঙ্গলজনক। এ চাঁদে বিয়ে শাদী বা অন্য কোন শুভ কাজ শুরু করা খুব ভাল।

জমাদিউল-আউয়াল-এ মাসের চাঁদ প্রথম দেখে চাঁদী বা রুপা দেখা অত্যন্ত মঙ্গলজনক। এ চাঁদে বিয়ে হওয়া অশুভ কিন্তু নতুন ঘর তৈরি করা মঙ্গলজনক।

জমাদিউলস সানি-প্রথম দিনে এ চাঁদ প্রথম দেখা মাত্র পিতা-মাতা, উস্তাদ প্রভৃতির কদমবুছি করা অত্যন্ত মঙ্গলজনক। এ চাঁদে বিয়ে শাদী বা যে কোন নতুন শুভ কাজ করা ভাল।

রজব-প্রথম দিনে রজবের চাঁদ দেখলে কোরআন শরীফ চুম্বন করা অত্যন্ত সওয়াবের কাজ ও মঙ্গলজনক। এ চাঁদে বিয়ে শাদী যে কোন নতুন শুভ কাজ করা অতি উত্তম।

শাবান-প্রথম তারিখে শাবানের চাঁদ দেখা অত্যন্ত মঙ্গলজনক। এ চাঁদে নতুন ঘর তৈরি আরম্ভ করা ভাল এবং অন্য যে কোন শুভ কাজ করা ভাল।

রমজান-রমজান মাসের প্রথম তারিখে চাঁদ দেখার পর তলোয়ার হাতে নিয়ে দেখা মঙ্গলজনক। এ চাঁদে নতুন ঘর তৈরি করা উচিত নয়, কিন্তু বিয়ে শাদী করা খুব মঙ্গলজনক।

শাওয়াল-শাওয়াল মাসের প্রথম তারিখে নতুন চাঁদ দেখার পরে সবুজ কাপড় দেখা ভাল। এ চাঁদে বিয়ে শাদী করা, নতুন ঘর তৈরি করা ও অন্য কোন শুভ কাজ আরম্ভ করা মঙ্গলজনক।

জিলকদ-জিলকদের নতুন চাঁদ দেখার পর ছোট শিশু ছেলেমেয়েদের কোলে নিয়ে চাঁদ দেখা অত্যন্ত সওয়াবের কাজ। এ মাসে বিয়ে শাদী, নতুন ঘর তৈরি করা বা কোন নতুন কাজ আরম্ভ করা যায়।

জিলহজ্ব– জিলহজ্ব মাসের নতুন চাঁদ দেখা মাত্র তলবিয়া পাঠ করা ও অন্যান্য লোককে ডেকে চাঁদ উঠার সংবাদ জানানো অত্যন্ত সওয়াবের কাজ। এ চাঁদে যে কোন নতুন ও শুভ কাজ করা মঙ্গলজনক

Top